Sharing is caring!

নোয়াখালী প্রতিনিধিঃ

 

নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্বির হত্যা সহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশ ব্যাপী ২ মার্চ কলম বিরতি ঘোষনা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। শনিবার নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত ও শোকাহত পরিবারকে সমবেদনা জানানো শেষে রাতে নোয়াখালী প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহাম্মেদ আবু জাফর এই ঘোষণা দেন।

তিনি জানান, আগামী ২ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলম বিরতি থাকবে। তিনি বলেন, দেশব্যাপী সকল জেলা-উপজেলায় এই কলমবিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সংগঠন সমূহকে আহ্বান জানান হচ্ছে। তিনি অভিযোগ করে বলেন, দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার হচ্ছে না। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন জরুরী হয়ে পড়েছে। কেন্দ্রীয় নেতারা জানান সম্প্রতি কোম্পানিগঞ্জে দুই পক্ষের অস্ত্রের জনজনানির ভিডিও ধারণ করায় একটি পক্ষ মুজাক্কিরকে ভিডিও নিতে চাপ দেয়। এতে সে অনিহা প্রকাশ করায় তাকে গুলি করে। পিবিআই মামলাটি তদন্ত করলেও ঘটনার সাতদিন পরেও কোন আসামী গ্রেপ্তার হয়নি।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নোয়াখালী জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক এ আর আজাদ সোহেলের সঞ্চালনায় , প্রেস ক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেস কøাবের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক জামাল হোসেন বিষাদ, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, যায়যায়দিন ও ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু, সময় টিভির স্টাফ রিপোর্টার সাইফুল্লাহ কামরুল, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার মাহবুবুর রহমান,দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি অহিদ উদ্দিন মুকুল, দৈনিক সফল বার্তার সম্পাদক লিয়াকত আলী, সাপ্তাহিক নোয়াখালীর সম্পাদক মীর মোশারফ হোসেন মিরন, ডেইলি সান জেলা প্রতিনিধি ও দৈনিক দিশারির সম্পাদক আকাশ মো: জসিম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, বিএমএসএফের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুুবুল আম্বিয়া, জার্নালিস্ট শেল্টার হোমের আহবায়ক ও বিএমএসএফ কেন্দ্রীয় সহ-সম্পাদক মিজানুর রহমান, সহ-সম্পাদক সোহাগ আরেফিন, সাংগঠনিক সম্পাদক এম এ আকরাম, প্রশিক্ষন ও গবেষনা সম্পাদক আবুল হাসান বেলাল, সহ- সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজ রাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মাহতাব হোসেন মাজেদ, সহ- সাংগঠনিক সম্পাদক হাসনাত তুহিন, সহ- সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার, চট্রগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করীম রাজু,কেন্দ্রীয় কমিটির সদস্য দীন ইসলাম।

Sharing is caring!