নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতে ১৭টি মামলা, ৬০১০০ টাকা জরিমানা

Avatar
newsdesk2
আপডেটঃ : শনিবার, ১৬ মে, ২০২০

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালীর বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে।
শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার সদর, বেগমগঞ্জ, চাটখিল, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে ৫টি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬০হাজার ১শ টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দুপুরে জেলা শহর মাইজদীর পৌর বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি ও মীর কামরুজ্জামান কবির অভিযান চালিয়ে মেয়াদ উত্তির্ণ পণ্য বিক্রি করা ও পণ্য মূল্য তালিকা না থাকার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠাকে ৩টি মামলায় ১৩হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বিকেলে জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে অভিযান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান ও মো. মাসুদুর রহমান। এসময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখায় একটি মুদি, একটি আড়ৎ, একটি ফটোকপিসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫হাজার ৫শ টাকা জরিমানা করে।
চাটখিল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহমুদা কুলছুম মনির নেতৃত্বে খিলপাড়া বাজারে অভিযান চালিয়ে ১টি প্রতিষ্ঠাকে ১৫হাজার ও ১৩জন ক্রেতাকে ২হাজার ৬শ টাকা জরিমানা করা হয়। ঘটনায় ৪টি মামলা দায়ের কার হয়েছে।
কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারের আরডি শপিং মলে অভিযান চালিয়ে ৩টি মামলায় ১৩হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) সূপভাত চাকমা।
এদিকে দুপুরে সুবর্ণচর উপজেলায় অভিযান চালিয়ে একটি বাল্যবিবাহ বন্ধ করে একটি মামলা দায়ের করে ১হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফুর রহমান।
নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বাস্তবায়ন করতে হবে। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০