Sharing is caring!

অস্কারের মঞ্চে মার্কিন কমেডিয়ান ক্রিস রককে থাপ্পড় মারার ঘটনায় উইল স্মিথকে আগামী দশ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হয়েছে। চড়ের খেসারত যে এভাবে দিতে হবে তা হয়তো মাথায় ছিলো না উইল স্মিথের। মূলত স্ত্রী জাডা পিঙ্কেটের সম্মান বাঁচাতে গিয়েই যে এমনটা করেছিলেন উইল স্মিথ।

এ পুরষ্কার অনুষ্ঠানের আয়োজন করে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স অস্কার। স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে শুক্রবার একটি বৈঠকে বসে এই সংস্থা। সেখানেই নেওয়া হয় এই সিদ্ধান্ত। তবে স্মিথ তার কর্মকান্ডের জন্য ক্ষমা চেয়ে আগেই অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছেন। এ ছাড়া, আগামী এক দশকে হলিউডের শীর্ষ চলচ্চিত্র প্রতিষ্ঠানের আয়োজিত অন্য কোনো অনুষ্ঠানেও স্মিথকে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়নি। তবে, বোর্ড ‘কিং রিচার্ড’ এর জন্য গত মাসে জেতা সেরা অভিনেতার অস্কার পুরস্কার বাতিল করার সিদ্ধান্ত নেয়নি।

তার এমন কাজের জন্য ক্ষমাপ্রার্থনা করেও রেহাই পেলেন না এ বছরের অস্কারজয়ী অভিনেতা। শাস্তি স্বরূপ তার পুরস্কার কেড়ে নেওয়া হতে পারে বলে জল্পনাও উঠেছিল। তবে স্মিথকে অস্কারের মঞ্চ থেকে নিষিদ্ধ করা হলেও কেড়ে নেওয়া হল না তার পুরস্কার। উল্লেখ্য, আকাদেমির বোর্ড অফ গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন স্মিথকে চড়-কাণ্ডের ফল ভুগতে হবে। চড়-কাণ্ডের পর আকাদেমির বাইরে দুটি বড় প্রযোজনা সংস্থাও স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িকভাবে বন্ধ করে

Sharing is caring!