শিরোনাম:
হাসপাতালের কর্মচারি মারা গেল ডাক্তারের গাফিলতিতে এসএসসি পরীক্ষায় ফেল, লজ্জায় কিশোরীর আত্মহত্যা ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র সাবাব চরজব্বার থানার ওসি প্রত্যাহার নেভেনি সুন্দরবনের আগুন, সূত্র খুঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি, সময় লাগবে ২-৩ দিন, হলফনামায় মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪প্রার্থীর মনোনয়ন বাতিল ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৪ ভুল চিকিৎসায় মা’সহ নবজাতকের মৃত্যুর অভিযোগ, হসপিটালে ভাংচুর চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কোম্পানীগঞ্জে মনোনয়ন দাখিল করলো ১০ জন

লাগামহীন লোডশেডিং, রমজানে চরম ভোগান্তিতে নোয়াখালীর মানুষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
লাগামহীন লোডশেডিং, রমজানে চরম ভোগান্তিতে নোয়াখালীর মানুষ

আজিজ আহমেদ, বেগমগঞ্জ:

 

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় রমজান মাসেও পল্লী বিদ্যুতের লাগামহীন লোডশেডিংয়ে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এতে করে ধর্মপ্রাণ মুসলিমসহ সর্ব সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। পবিত্র মাহে রমজান মাসে উপজেলার পল্লী বিদ্যুৎ সেবার মানে হতাশ এলাকাবাসী।

 

তাই রোজাদারদের আশা ছিল বিদ্যুতের লোডশেডিং থাকলেও হয়তো ৫ ওয়াক্ত নামাজের সময়, ইফতার ও সেহেরি এবং তারাবীর নামাজের সময় বিদ্যুৎ সেবার মান সহনীয় থাকবে। তবে সেই আশা নিরাশ করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। দিন নেই রাত নেই কেবল আসা-যাওয়ার মধ্যেই থাকে বিদ্যুৎ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বিস্তর সমালোচনা।

 

তাই জেলাসহ গ্রাম গঞ্জে লাগামহীন লোডশেডিংয়ের মাত্রা বেড়ে গেছে। গ্রামের কোথাও শিডিউল মানা হচ্ছে না। সাধারণ মানুষ বিদ্যুৎ ভোগান্তিতে পড়ে নাগাল জনজীবন। কোথাও কোথাও দেখা যাচ্ছে বিদ্যুৎ ভোগান্তির কারনে বিদ্যুৎ অফিস ভাংচুর সহ নানান অভিযোগ দিতে। এক্ষেত্রে অভিযোগ ও নানান ক্ষোভ গুলো পল্লী বিদ্যুৎ সমিতি গুলোর দিকে।

 

এ কারণে মাঝারি ও ক্ষুদ্র শিল্পমালিকরা বিপাকে পড়ছেন। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ না পাওয়ায় তারা কারখানা চালাতে পারছেন না। ফলে শিল্পোৎপাদনে ধ্বস নেমেছে। দিনের বেলায় বেশিরভাগ কারখানা বন্ধ করে দিতে হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নিজস্ব জেনারেটর দিয়ে বিদ্যুৎ সরবরাহ করতে গিয়ে উৎপাদন ব্যয় সামাল দিতে পারছে না। গ্রামে গ্রামে ডিজেল সংকট দেখা দিয়েছে। ফলে সেচসহ গুরুত্বপূর্ণ কাজে ব্যাঘাত ঘটছে।

 

রমজানের শেষদিকে এসে উপজেলাতে চলছে ভয়াবহ লোডশেডিং। প্রচন্ড তাপদাহ গরমের দিনে সারাদিন রোজা রাখার পর ইফতার ও তারাবির নামাজের সময় সহ রাতে-দিনে বিদ্যুৎ ঠিক মতো না থাকায় চরম কষ্ট পোহাতে হচ্ছে সকলকে।

 

বেগমগঞ্জ নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জিএম জাকির হোসেন সকালের সময় পত্রিকার বেগমগঞ্জ প্রতিনিধি কে জানান, প্রতিদিন ১৩২ মেগাওয়াট বিদ্যুৎ চাহিদা থাকলেও সেখানে ৩০-৪০% বিদ্যুৎ কম পাচ্ছি। দিন রাত মিলিয়ে কত লোডশেডিং হয়, তা চাইলে তিনি বলেন প্র‍তিদিন ১০-১২ ঘন্টা লোডশেডিং হচ্ছে। রামপাল ও ঘোড়াশাল কেন্দ্রে সমস্যা হওয়ায় ঘাটতি দেখা দিচ্ছে। কিন্তু কিছুদিনের ভিতর স্বাভাবিক হয়ে আসবে।

 

এছাড়াও ঘন ঘন লোডশেডিংয়ের কারণে ব্যাংক-বীমা,, কারখানা, ব্যবস্যা প্রতিষ্ঠান, বিপনি-বিতান, কম্পিউটার ও বাসা বাড়ি ফ্রিজের খাবার ক্ষতির সম্মুখীন হচ্ছে। বিদ্যুতের এমন লোডশেডিংয়ে অতিষ্ট হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী সহ বিশিষ্ট ব্যবসায়ী ও সচেতন মহল বৃন্দরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১