সাতকানিয়ায় একই পরিবারে ৬ জনের শরীরে করোনা

Avatar
GK4Ml0fLbC
আপডেটঃ : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় একই পরিবারে ছয়জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তার মধ্যে রয়েছেন তিনজন নারী ও ৩ জন পুরুষ। এটা সাতকানিয়ায় প্রথম করোনা সংক্রমণ পাওয়া ব্যক্তির মেয়েসহ জামাতার পরিবার। এই পরিবারে মোট সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ৯ এপ্রিল উপজেলার পশ্চিম ঢেমশা ইছামতি আলীনগরের বাসিন্দা চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পর নমুনা সংগ্রহে মৃত ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তির কাফন দাফনে আসা প্রতিবেশী, স্ত্রী, ছেলে ও পরবর্তীতে জামাতাসহ ৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

রোববার (২৬ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ- আলম বলেন, উপজেলার মাদার্শা রুপনর এলাকার একই পরিবারে নতুন করে ৬ জন করোনা শনাক্ত হয়েছেন। কয়েকদিন আগে ওই পরিবারে একজন পুরুষের শরীরে সংক্রমণ পাওয়া গেলে নমুনা সংগ্রহ করে পাঠানো হয় ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল আ্যন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে। রাতে তাদের রিপোর্ট করোনা পজেটিভ আসে।

সংক্রমিতরা হলেন চট্টগ্রামে প্রথম করোনায় মারা যাওয়া বৃদ্ধের মেয়ে, তার স্বামী, শাশুড়ি, ভাসুর, ভাসুরের স্ত্রী ও তাদের দুই ছেলে। তাদের প্রথম থেকে লকডাউন করা হয়েছে। এ পর্যন্ত সাতকানিয়ায় ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে প্রথম আক্রান্ত ব্যক্তি মারা যায়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯