Sharing is caring!

ডেক্স রিপোর্টঃ

 

নোয়াখালীর জনপ্রিয় অনলাইন পত্রিকা “এনকে বার্তা ২৪ ডটকম”এর পক্ষ থেকে দেশবাসীকে জানাই পবিত্র ঈদ-উল- আয্হার শুভেচ্ছা ও অভিনন্দন।

আমাদের পত্রিকাটির সম্মানিত প্রকাশক মোহাম্মদ সেলিম ও সম্পাদক এম আর রিয়াদ সহ এনকে বার্তা ২৪ পরিবারের পক্ষ থেকে প্রিয় পাঠক, লেখক, প্রতিনিধি ও শুভাকাঙ্ক্ষী সহ সবাইকে জানাই পবিত্র ঈদ-উল আয্হার শুভেচ্ছা ও অভিনন্দন।

সব ভেদাভেদ ভুলে একে অপরকে ভালোবাসা, সাম্য, সৌহার্দ্য, মিলনের মাধ্যমে উদ্ভাসিত হোক সকলের ঈদ।

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই উৎসব। ঈদ যে আনন্দের বার্তা বয়ে আনে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদ আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত।

ত্যাগের মহিমায় ভাস্বর এই ঈদ। কুরবানি আমাদেরকে সকল মনের পশুত্ব ত্যাগ করে মানবতায় উজ্জীবিত হওয়ার শিক্ষা দেয়। আমাদের আত্মিক পরিশুদ্ধি অর্জন করতে সহায়তা করে। ফলে আমরা সংকীর্ণতা ও ভেদাভেদ ভুলে সবাইকে কাছে টেনে নেয়ার পথে এগোয়। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি-মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে ঈদ। কুরবানির সাথে যে এসব নেতিবাচকতাও নিঃশেষ হয়, সেটাই আমাদের কামনা।

ঈদ উৎসব উদযাপনের জন্য বিপুলসংখ্যক কর্মজীবী মানুষ রাজধানী ঢাকা ও অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজনসহ গ্রামের বাড়ি যান। নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সবাই মিলে আনন্দ উল্লাস করে ঈদ উদযাপন করেন। ঈদ শেষে সবাই আবার ফিরে নিজ কর্মস্থলে। তাই সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম। সবার চলার পথ হোক নিরাপদ।

বর্তমানে বিশ্বব্যাপী মহামারি চলছে। তাই এই ঈদে আমাদের করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ভয়াবহতা ভুলে গেলে চলবে না। আমাদের উচিত সর্বোচ্চ সতর্কতা ও সাবাধানতা অবলম্বন করা। ঈদের আনন্দ বিষাদে পরিণত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তাই সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করার অনুরোধ করছি।

ঈদ হোক আনন্দময়। সবাইকে আবারওে এনকে বার্তা পরিবারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে শেষ করছি। ঈদ মোবারক !

Sharing is caring!