Sharing is caring!

ফেনী প্রতিনিধি :

 

ফেনীতে এখন পাওয়া যাচ্ছে বিনামূল্যে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’। করোনাভাইরাসে সঙ্কটাপন্ন রোগীদের জন্য বিনামূল্যে ও বিনা-জামানতে অক্সিজেন সেবা’ চালু হয়েছে।

রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম ও ময়মনসিংহের পর ফেনীতে আজ বৃহস্পতিবার দুপুর থেকে এই সেবা চালু হয়েছে।

ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং ডাকসুর সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী এই কার্যক্রমের উদ্যোক্তা। তার সঙ্গে রয়েছেন ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ।

ফেনীতে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডারের জন্য শরীফুল-০১৫১৫৬০৬৪৮৮, শুভ-০১৮১৬২৭৭৭১৭, সাজ্জাদ- ০১৭৪৭৮৮২২৬০, রেদওয়ান-০১৮৪৩১২৩৬৭২ নম্বরে যোগাযোগ করা যাবে।

উদ্যোক্তারা জানান, এই সেবামূলক কাজে কোনও ফি কিংবা জামানত নেওয়া হবে না। তবে এই সেবা পেতে হলে চিকিৎসকের ব্যবস্থাপত্র ও জাতীয় পরিচয়পত্র দেখাতে হবে। পাশাপাশি সেবাগ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে সিলিন্ডার ফেরত দিতে হবে।

সাদ বিন কাদের চৌধুরী জানান, ফেনী জেলায় ৫টি সিলিন্ডার দিয়ে সেবা শুরু করতে হচ্ছে। পর্যায়ক্রমে আরো ২টি সিলিন্ডার সংযোজন করা হবে। নিরবিচ্ছিন্ন সেবা প্রদানে ১০জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। ‘ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব ফেনী-ডুসাফ এর সাধারণ সম্পাদক শরীফুল ইসলামকে সমন্বয়ক করা হয়েছে। তার সাথে আরো ৪ জন সহকারি সমন্বয়ক রয়েছে।

তিনি আরো বলেন, ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহে ৯শ ৯১ জন ব্যক্তিকে অক্সিজেন সেবা প্রদান করা হয়েছে। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম চলবে। অক্সিজেনের অভাবে যেন কেউ মারা না যায় সেজন্য আমাদের ক্ষুদ্র সামর্থ্য অনুযায়ী এই উদ্যোগ।

জয় বাংলা অক্সিজেন সেবার সমন্বয়ক শরীফুল ইসলাম জানান, গত ২৫ জুন থেকে রাজধানীতে জয় বাংলা অক্সিজেন সেবা কার্যক্রম হয়। আজ থেকে ফেনীতেও চালু হলো এই সেবা কার্যক্রম। করোনা ছাড়া অন্য রোগীরাও এই সেবা নিতে পারবেন। ফেনী জেলার যেকোন এলাকা থেকে (শরীফুল)০১৫১৫৬০৬৪৮৮ নাম্বারে ফোন করলে তাৎক্ষনিকভাবে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌছে দেয়া হবে।

Sharing is caring!