ফেনীতে গনপ্রকৌশলী দিবস উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

ফেনী প্রতিনিধি:

 

ফেনীতে গনপ্রকৌশলী দিবস উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৩ টায় ফেনী আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের মিলনায়তনে পলিটেকনিক সাধারন শিক্ষার্থীদের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

রোটারেক্টর কামরুল হাসান নিরবের সঞ্চালনায় সভায় আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শামসুদ্দোহা সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সোনাগাজীর বগাদানা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ক.খ.ম ইসহাক খোকন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইনিষ্টিটিউট অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (IDEB) সুযোগ্য সভাপতি জনাব আবুল খায়ের। বিশেষ অতিথী হিসেবে তরুন উদোক্তা ও বিআইইএ কেন্দ্রীয় নীতিনির্ধারক কমিটির সদস্য ইঞ্জিঃ রাশেদুল ইসলাম, ফেনী সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ইলেক্ট্রিক্যাল ডিপার্টমেন্টের ইন্ট্রাস্টাক্টর শাহ আলম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার ওসমান ফারুক মুন্না, ফেনী পলিটেকনিক শিক্ষার্থী কামরুল হাসান, আইসিএসটির ছাত্র রোটারেক্টর মোঃ ফোরকান, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটপ ছাত্র মোহাম্মদ রায়হান।

অনুষ্ঠানে বক্তারা, প্রকৌশলীদের কর্মক্ষেত্র বিভিন্ন সমস্যা ও সম্বাবনার কথা তুলে ধরেন । ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকরির জন্য বসে না থেকে উদ্যোক্তা হয়ে নিজের, পরিবারের এবং দেশের কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেয়।

বিশেষ অতিথি তরুন উদ্ধোক্তা ও বিআইইএ কেন্দ্রীয় নেতা রাশেদ বলেন,”আজ ইঞ্জিনিয়ার সমাজ শোষিত হওয়ার একমাত্র কারন তাদের নেই কোন একতা। একই ছায়াতল এবং একই সাথে এক হয়ে কাজ করুলে ভবিষৎ হবে সুন্দর।”

প্রধান অতিথীর বক্তব্যে বগাদানা ইউপি চেয়ারম্যান ক.খ.ম ইসহাক খোকন বলেন,প্রকৌশলীরা তাদের জীবনের অভিজ্ঞতা থেকে পরিকল্পনা করবেন কিভাবে আমাদের এ পৃথিবীটা আরও বাসযোগ্য, নিরাপদ, আরও সৃজনশীল ও আনন্দদায়ক করা যায়। “আমি খুব ছোট কাল থেকে রাজনীতি সাথে যুক্ত, পলিটেকনিকে পড়াকালী শিক্ষার্থীদের বিভিন্ন যৌক্তিক আন্দোলনে অংশগ্রহন করেছি এবং নির্যাতিত হয়েও আন্দোলন করে গেছি কিন্তু আজ নেই কোন পলিটেকনিক আন্দোলন।”


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০