প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতার অশালীন বক্তব্য, আটক-৩,

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৭ মে, ২০২৩
প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতার অশালীন বক্তব্য, আটক-৩

নোয়াখালী প্রতিনিধি:

 

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালিন বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান। ঘটনার পর থেকে বিএনপি নেতা আবদুর রহমান পলাতক থাকলেও তার ছেলে নাজমুল হাসান হৃদয় (২৩), ভাগিনা ইসমাইল হোসেন রাকিব (২২) ও জুনায়েদ হোসেন (২৪) নামের তিনজনকে আটক করেছে পুলিশ, আটককৃতদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে বলছে পুলিশ।

 

শনিবার (২৭ মে) দুপুর আড়াইটার দিকে প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতা আবদুর রহমানের অশালিন বক্তব্য ও তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ছাতারপাইয়া বাজারে নিজস্ব মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষে উপজেলা সেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান আবদুর রহমানের ১মিনিট ৫৪ সেকেন্ডের একটি বক্তব্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর প্রশাসনের নজরে আসে। শুক্রবার দিনব্যাপী তাকে গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করে সেনবাগ থানা পুলিশ। এরই মধ্যে পালিয়ে যান আবদুর রহমান, বর্তমানে তিনি এখনও পলাতক রয়েছেন।

 

ভিডিওতে পাওয়া ওই বক্তব্যে আবদুর রহমান বলেছিলেন, ‘উনি একজন বাংলাদেশের প্রধানমন্ত্রী, অনান্য দেশের কোন প্রধানমন্ত্রী যদি কোথাও সফরে যায় ফুলেল মালা দিয়ে তাকে বরন করা হয়। আর আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন আমেরিকা যায় জুতার মালা দিয়ে তাকে বরণ করা হয়। আমি মনে করি এখন শেখ হাসিনা বিএনপিকে বিরোধী দল মনে করেন না, শেখ হাসিনা মনে করতেছেন বিরোধী দল মনে হয় আমেরিকা।’

 

তিনি আরও বলেন, কেউ কেউ বলেন আমাদের নেতা তারেক রহমান লন্ডনে বসে মজা নিতেছেন, অথচ যার মা এক এগারো থেকে এখনও পর্যন্ত কারাবন্দি হয়ে আছেন। আর তারেক রহমান লন্ডনে যে অবস্থায় আছেন তা কারাবন্দি থেকে অনেক অনেকগুণ বেশি।

 

তার ওই উদ্ধত্যপূর্ন বক্তব্য সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সর্বত্র নিন্দার ঝড় ওঠে। এবং চেয়ারম্যান আবদুর রহমানকে গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানানো হয় আওয়ামীলীগ সহ সহয়োগী সংগঠনের পক্ষ থেকে।

 

এরপর সেনবাগ থানার পুলিশ চেয়ারম্যান আবদুর রহমানকে গ্রেফতারের জন্য ছাতারপাইয়া সহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে কিন্তু তাকে আটক করা সম্ভব হয়নি।

 

সেনবাগ উপজেলায় ছাতারপাইয়া ইউনিয়নে শনিবার বিকেলে আওয়ামীলীগ এর উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বক্তারা বিএনপি নেতা চেয়ারম্যান আবদুর রহমানকে অবাঞ্ছিত ঘোষণা দিয়েছেন।

 

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন বক্তব্য দেওয়ার পর থেকে তাকে গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যহত রয়েছে। তার ছেলে নাজমুল হাসান হৃদয়সহ তিনজনকে শুক্রবার রাতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের শনিবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১