প্রতিবেদক::

নোয়াখালীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু ও নতুন করে ৩৭ জন শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যু-২৮ জন ও মোট আক্রান্ত -১০০১ জন।
রবিবার (৭ জুন) সকাল ১১টায় এ তথ্য নিশ্চিত করেন, জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

তিনি বলেন, গত ৪ ও ৫ই জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। পরে ৬ই জুন রাতে তাদের রিপোর্ট আসলে তাতে করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৩৮ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৭৬৮ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। ১৬৭ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন । ২৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন
তিনি আরও বলেন,শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিল। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়ীতে স্বাস্থ্য কর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।

নোয়াখালীর করোনা আক্রাস্তে সংখ্যা উপজেলা ভিত্তিক তথ্য: বেগমগঞ্জে সর্বোচ্চ- ৪৫৫ জন,সদরে-২৩৬জন, চাটখিলে-৭১জন, সোনাইমুড়ীতে-৫৫জন, কবিরহাটে-৭৫জন, কোম্পানীগঞ্জে- ৯ জন, সেনবাগে-৬৬ জন, হাতিয়া-৬ জন ও সুবর্ণচরে-২৮ জনসহ মোট জেলায়- ১০০১ জন আক্রান্ত।
সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র ৭ই জুন পর্যন্ত ৩য় দফায় লকডাউন করা হযেছে।