Sharing is caring!

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে গত ২১ জানুয়ারি থেকে দেশের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় এক মাস পর আজ থেকে খুলছে স্কুল ও কলেজ। বন্দিজীবন থেকে যেন মুক্তি মিলছে শিক্ষার্থীদের। এতে উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে প্রবেশের ক্ষেত্রে শর্ত আরোপ করা হয়েছে। যেসকল শিক্ষার্থীরা করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দুই ডোজ গ্রহণ করেছে, কেবলমাত্র তারাই শ্রেণিকক্ষে পাঠগ্রহণের সুযোগ পাবে। বাকিদের অনলাইনে ক্লাস করতে বলা হয়েছে। এদিকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও প্রাথমিক বিদ্যালয় খুলবে আগামী ২ মার্চ।

উল্লেখ্য, সারাদেশে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাবের মুখে গত ২১ জানুয়ারি দেশের সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

এর আগে মহামারি করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। টানা দেড় বছর বন্ধ রাখার পর গত বছরের ১২ সেপ্টেম্বরে সব স্কুল-কলেজ খুলে দেওয়া হয়। পরে ধাপে ধাপে খুলে যায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোও।

Sharing is caring!