গৌরীপুরে আগামী ১৩ সেপ্টেম্বর অনিমা রাণী দাসের প্রথম বাৎসরিক শ্রাদ্ধ অনুষ্ঠান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
গৌরীপুরে আগামী ১৩ সেপ্টেম্বর অনিমা রাণী দাসের প্রথম বাৎসরিক শ্রাদ্ধ অনুষ্ঠান

দিলীপ কুমার দাস, ময়মনসিংহ:

 

মুখ্যচান্দ্র শ্রাবণ ও গৌণচান্দ্র কৃষ্ণপক্ষ চতুর্দশীর একোদ্দিষ্ট ৮ ভাদ্র ১৪২৯ বাংলা ২৫ আগষ্ট ২০২২ ইং বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় সাংবাদিক দিলীপ কুমার দাসের মাতা অনিমা রাণী দাস পরলোকগমন করেন। সনাতন ধর্মের প্রচলিত তিথী অনুযায়ী তাহার বাৎসরিক অনুষ্ঠান আগমী ২৬ ভাদ্র ১৪২৯ বাংলা ও ১৩ সেপ্টেম্বর ২০২৩ বুধবার। ভারতের সুদুর বৃন্দাবন মহা তীর্থ পালনের পর এ বিষটি নিশ্চিত করেন প্রতিনিধির পরম পূজনীয় ধর্মগুরু অভিরাম দাস অলক। তিনি নরোত্তম সংঘের কর্ণধার এবং সনাতন ধর্মের প্রচারক পাঠের সিন্ধু হিসেবে সারাদেশে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে।

অমিমা রানী দাস আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকনের) শ্রীল শুভ স্বামী গুরু মহারাজের নিকট থেকে দীক্ষা গ্রহন করেছিলেন। প্রথম দিকে তিনি গৌরীপুর শ্রীশ্রী গোপিনাথ জিও মন্দিরের কর্ণধার বৈষ্ণব কুলের গর্ব অভিরাম দাসের সান্নিধ্য লাভ করেছিলেন। একজন সুদ্ধ ভক্ত হিসেবে তিনি সকলের হৃদয়ে স্থান পেয়েছিলেন এবং ভক্ত হৃদয় জয় ও হরিকথা শ্রবণসহ নিষ্কাম কর্ম করে গেছেন। তিনি ছিলেন স্বর্গীয় রামচরন দাসের সহধর্মিণী ও সাংবাদিক দিলীপ কুমার দাসের গর্ভ ধারিনী মাতৃদেবী।

তার বাৎসরিক অনুষ্ঠানে গৌরীপুর শ্রীশ্রী রাধা গোপিনাথ জিউ মন্দিরের ভক্তবৃন্দ,ইসকন, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি দিলিপ রবিদাস ও বাংলাদেশ রবিদাস ফোরাম গৌরীপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ অনিমা রাণী দাসের প্রথম শ্রাদ্ধ অনুষ্ঠান সাফল্য মন্ডিত হওয়ার প্রত্যয়াশা ব্যক্ত করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১