মিরপুরে সাকিবভক্তদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
মিরপুরে সাকিবভক্তদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

স্পোর্ট ডেস্ক:

 

সাকিব আল হাসানকে দেশে ফিরিয়ে এনে সম্মানের সঙ্গে অবসর গ্রহণের সুযোগ দেওয়ার দাবি আন্দোলনে নেমেছেন তার ভক্তরা। রোববার (২০ অক্টোবর) লং মার্চ নিয়ে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) হাজির হন সাকিবিয়ান নামে পরিচিত সাকিবভক্তরা। এ সময় তাদের ধাওয়া দেয় সাকিব বিরোধীরা।

 

বিসিবিতে হাজির হলে প্রথমে সাকিবভক্তদের বাধা দেন সেনাবাহিনীর সদস্যরা। রাস্তা আটকে সাকিবভক্তরা স্লোগান দিতে থাকেন মিরপুর না কানপুর? মিরপুর, মিরপুর। এছাড়া সাকিবকে তার বিদায়ী টেস্ট খেলতে না দিলে বিসিবি সভাপতির পদত্যাগ দাবি করেন সাকিবভক্তরা।

 

এ সময় সাকিব বিরোধীদের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায় সাকিবভক্তরা। পরে আবারও জড়ো হয়ে নিজেদের দাবির কথা সংবাদমাধ্যমের কাছে তুলে ধরেন। বিসিবি সভাপতি ফারুখ আহমেদের পদত্যাগ দাবি করে আন্দোলনকারীদের মুখপাত্র বলেন, ‘যেহেতু তারা বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদকে যথেষ্ট সম্মান জানাতে ব্যর্থ হয়েছেন এবং তিনি যখন অনুতপ্ত হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন, তারপরও তাকে নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারেননি, ব্যর্থতার পরিচয় দিয়েছেন। আমরা কোনো ব্যর্থ বোর্ড সভাপতি চাই না।’ সাকিবভক্ত ও সাকিব বিরোধীদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলার সময় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ভেতরে দক্ষিণ আফ্রিকা দল অনুশীলন করছিল। অনাকাক্ষিত পরিস্থিতি এড়াতে স্টেডিয়ামের বাইরে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

 

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে প্রথম টেস্ট খেলে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলতে চেয়েছিলেন সাকিব। প্রথমে স্কোয়াডে জায়গাও পেয়েছিলেন এই টাইগার অলরাউন্ডার। তবে শেষ মুহূর্তে পাল্টে যায় দৃশ্যপট। নিরাপত্তার কারণ দেখিয়ে সাকিবকে দেশে না ফেরার পরামর্শ দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১